• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

ক্যালিফোর্নিয়ার দাবানলে ৫ প্রাণহানি

বিবিসি একাত্তর ডেস্ক / ৮৭ সময় দেখুন
আপডেট : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়াজুড়ে ধ্বংসলীলা চালিয়ে যাওয়া ডজনখানেক দাবানলে কমপক্ষে পাঁচজন নিহত এবং ৩৩ বেসামরিক লোক ও ফায়ারফাইটার আহত হয়েছেন।

এপির প্রতিবেদন অনুযায়ী, নজিরহীন বজ্রপাতের কারণে এ দাবানলের সৃষ্টি হয়েছে। গত কয়েক দিন প্রায় ১১ হাজার বজ্রপাতের ঘটনা ঘটেছে।

রাজ্যের বন ও অগ্নি সুরক্ষা বিভাগের উপপরিচালক ড্যানিয়েল বারলেন্ট জানান, আগুনে ঘরবাড়িসহ ১৭৫ স্থাপনা ধ্বংস হয়ে গেছে এবং আরও ৫০ হাজারটি হুমকির মুখে রয়েছে।

কমপক্ষে দুজন লোক নিখোঁজ রয়েছেন। আগুন থেকে সৃষ্ট ধোঁয়া ও ছাইয়ে কেন্দ্রীয় উপকূল ও সানফ্রান্সিসকোর আকাশ ঢেকে গেছে।

রাজ্যের গভর্নর গেভিন নিউসম বনের কাছে একটি উদ্ধারকেন্দ্র পরিদর্শন শেষে এক ভিডিও বার্তায় এ দাবানলগুলোকে জলবায়ু পরিবর্তনের স্পষ্ট প্রমাণ হিসেবে আখ্যায়িত করেছেন।

দাবানলগুলো মূলত উত্তর ক্যালিফোর্নিয়ায় সক্রিয় রয়েছে। সেখানে গ্রাস করে নিয়েছে প্রায় ১২৫০ বর্গকিলোমিটার ঘাসের জমি, গ্রামীণ এলাকা, গিরিখাত ও সানফ্রান্সিসকোর আশপাশের ঘন বন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category