• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

সারাদেশের ন্যায় যশোরেও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত! নিম্নাঞ্চল প্লাবিত

সুমন চক্রবর্তী,যশোর জেলা প্রতিনিধি / ১১৫ সময় দেখুন
আপডেট : শনিবার, ২২ আগস্ট, ২০২০

মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশের নেয় যশোরেও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার সকাল থেকে থেমে থেমে ভারি বৃষ্টিপাতের কারণে যশোর শহরের বিভিন্ন এলাকা জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়েন কাজে বের হওয়া মানুষরা। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় পানি বৃদ্ধি পেয়েছে। এতে কৃষকের সবজি ক্ষেতসহ নিম্নঞ্চলে ধান ক্ষেত ডুবে গেছে। ছন্দপত ঘটেছে মানুষের জীবনযাত্রায়।

এদিকে, গতকাল ২৪ ঘণ্টা বৃষ্টিপাতে পরিমাণ ছিলো ১৮ মিলিমিটার। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েব সাউডে থেকে এতথ্য পাওয়া গেছে।

জানাযায়, গতকাল সকাল থেকে থেমে থেমে ভারি বৃষ্টির কারণে ড্রেন ছাপিয়ে যশোর শহরের মুজিব সড়কের রেলগেট, চাঁচড়া বাবলতলা এলাকা, খড়কির জেবিন মোড়, রেল রোডের কৃষি সম্প্রসারণ অফিস এলাকায় প্রধান সড়ক দিয়ে পানি প্রবাহিত হয়। এতে পথচারীদের স্বাভাবিক চলাচল ব্যাহত হয়। এছাড়াও কৃষকের ধান ও সবজি খেত নষ্ট হয়েছে।

খড়কির জেবিন মোড় কথা হয় রকশা চালক সাব্বির আহমেদের সঙ্গে। তিনি বলেন, সকালে রিকশা নিয়ে কাজে বের হয়ে বিপকে পড়েছি। থেমে থেমে বৃষ্টির কারণে শহরে অনেক জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে রাস্তার যাত্রীর সংখ্যা ছিলো খুব কম। ফলে সারা দিনে যে টাকা উপার্জন করেছি, তা দিয়ে দিন শেষে চাল-ডালসহ বাজার করা কষ্টকর।’ ধর্মতলায় কথা হয় আরেক পথচারী শিপন হোসেনের সাথে। তিনি বলেন, টানা বৃষ্টির কারণে ধর্মতলাসহ কারবালা প্রাথমিক বিদ্যালয়ে সামনে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কারবালা প্রাথমিক বিদ্যালয়ে সামনে রাস্তা দিয়ে যখন রিকশা বা ইজিবাইক যাচ্ছে তখন মনে হচ্ছে এটা কোনো সড়ক নয় যেন নদী।’

চুড়ামনকাটি এলাকার কৃষক আমিন উদ্দিন বলেন, তিন বিঘা পটল চাষ করেছেন। কিন্তু গতকাল বৃষ্টি কারণে তার পটলেরবান মাটিতে গড়াগড়ি খাচ্ছে। এছাড়াও ধান ক্ষেত ডুবে গেছে তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category