• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের জরুরী সভা শেষে সাংবাদিক সম্মেলনঃ

সংবাদদাতার নাম / ১৪৭ সময় দেখুন
আপডেট : রবিবার, ৩০ আগস্ট, ২০২০

 

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার।

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাংয়ে সামপ্রতিক সময়ে ঘটে যাওয়া অপ্রিতিকর ঘটনায়, হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিরানুল ইসলাম মিরানকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ পত্রে মিথ্যা ও উদ্দোশ্য প্রনোদিত সংবাদ প্রকাশ: পরবর্তী  মিরানুল ইসলাম কে প্রধান আসামি করে চকরিয়া আদালতে  মামলা করায়, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ উদ্বেগ প্রকাশ করেছেন। চকরিয়া উপজেলা আওয়ামীলীগর পক্ষ থেকে বিষয়টি তদন্ত করেন। এ  বিষয়ের প্রতি গুরুত্বারুপ করে ২৯ আগস্ট বিকেল ৫ টায় চকরিয়া সিস্টেম কমপ্লেক্সে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব জাফর আলম এমপি’র সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী’র  সঞ্চালনায়  উক্ত  জরুরী সভায় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমর উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল,  উপজেলা  আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ সরওয়ার আলম, উপজেলা  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চকরিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আলমগীর চৌধুরী সহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

জরুরী সভা শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম এমপি। সাংবাদিকদের উদ্দেশ্যে  তিনি বলেন, গত কয়েকদিন  পূর্বে হারবাংয়ে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনায় আমরা চকরিয়া উপজেলা আ’লীগ গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছি। একটি গরু চুরির ঘটনাকে কেন্দ্র করে কিছু কুচক্রী মহল এই ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য উঠেপড়ে লেগেছে।  এই  ঘটনার প্রেক্ষিতে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে উক্ত ঘটনাটি তদন্ত করে দেখা হয়। উপজেলা আওয়ামী লীগের তদন্তে, হারবাংয়ের চেয়ারম্যান মিরান উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কোন  প্রমাণ মেলেনি। উদ্বুদ্ধ  পরিস্থিতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও কয়েকটি পত্রিকায় উসকানি মূলক বক্তব্য প্রদান করায়, চকরিয়া উপজেলা আ’লীগের ৩ জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হলো। তিন নেতা যথাক্রমে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, উপজেলা আওয়ামী লীগের সদস্য আফসার উদ্দিন মাহমুদ এবং হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ। ওনাদের কে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি, ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, হারবাং ইউনিয়নে একটি গরু চুরির ঘটনাকে কেন্দ্র করে, কিছু ষড়যন্ত্রকারী জোট বেধেঁছে। তারা জনপ্রিয় চেয়ারম্যান মিরান কে ষড়যন্ত্রের ফাঁদে ফেলে ফায়দা লোটাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। জনগণের ভালবাসা ও স্বমর্থন থাকলে, কোন  ষড়যন্ত্রই কাউকে কিছু করতে পারেনা। গতকাল হাজার হাজার হারবাংয়ের নারী-পুরুষ রাস্তায় এসে মানববন্ধন করেছেন। তাদের চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহার পূর্বক সুষ্ঠ তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির দাবি করেছেন। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও এই ঘটনার তদন্ত করা হয়েছে। সেখানে চেয়ারম্যান মিরানের সমপৃক্ততার প্রমান পাওয়া যায়নি উল্লেখ করে বলেন, যারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিরানের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে? তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। ♠

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আ’লীগের সদস্য আবছার উদ্দিন মাহমুদ বলেন, আমার ব্যাক্তিগত কাজে ব্যাস্থ থাকায়, আজকের জরুরী সভায় আমি উপস্থিত হতে পারিনি। কারণ দর্শানোর নোটিশের কথা শোনেছি, কিন্তু এখনো হাতে পাইনি। যদি হাতে পাই তাহলে দলীয় ফোরামে আমার বক্তব্য তুলে ধরবো। অন্য দুজনের মোবাইলে সংযুক্তি না পাওয়ায়, ওনাদের বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category