• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

ফাঁসিয়াখালীতে আইনশৃঙ্খলা, কবরস্থান/মসজিদ ব্যবস্থাপনা, করোনা মহামারী প্রতিরোধ এবং দেশ ও জনগণের কল্যাণে করনীয় বিষয়ক আলোচনা সভা সম্পন্ন

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার / ২৩৮ সময় দেখুন
আপডেট : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

 

কক্সবাজারের চকরিয়া উপজেলার
ফাঁসিয়াখালী ইউনিয়নে ” আইনশৃঙ্খলা, কবরস্থান/মসজিদ ব্যবস্থাপনা, করোনা মহামারী প্রতিরোধ এবং দেশ ও জনগণের কল্যাণে করনীয় বিষয়ক আলোচনা সভা” ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী’র সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল আবছার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এই ইউনিয়নের কৃতি সন্তান দেশ বরণ্য আলেম আল-বলাগাল মু’মীন মাদ্রাসার প্রধান পরিচালক আলহাজ্ব মৌলানা মুফতি এনামুল হক। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফাঁসিয়াখালী আশরাফুল উলুম মাদ্রাসার প্রধান পরিচালক আলহাজ্ব মৌলানা আব্দুল মন্নান সাহেব, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন মেম্বার। এতে ফাঁসিয়াখালী ইউনিয়নের আলেম সমাজ, শিক্ষক সমাজ, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও ইউনিয়নের প্রত্যেকটি মাদ্রাসা, মসজিদ ও কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ আলোচনায় অংশ নেন।
প্রধান আলোচকের বক্তব্যে মুফতি এনামুল হক বলেন, দেশের আইনসৃংখলা রক্ষা করার দায়িত্ব আইনসৃংখলা বাহিনীর হলেও সামাজিক ভাবে যদি পিতা মাতা ও সমাজপতিরা এগিয়ে না আসে, তাহলে একক ভাবে আইনসৃংখলা রাক্ষাকারী বাহিনীর দ্বারা রক্ষা করা কঠিন উল্লেখ করে তিনি প্রত্যেক সচেতন নাগরিকদের এগিয়ে এসে প্রশাসন কে সহযোগিতার আহবান করেন।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী বলেন- সমাজে দিন দিন অপরাধ প্রভনতা বেড়ে চলেছে সারাদেশে। তুলনামূলকভাবে ফাঁসিয়াখালীতে এখনো তার প্রভাব পড়েনি উল্লেখ করে তিনি বলেন , আমার এলাকার মুরব্বিগণ এ বিষয়ে সজাগ দৃষ্টি রেখে আসছেন অতীতে, আগামীতেও প্রত্যেকটি খারাপ কাজে বাধা দিয়ে প্রশাসন কে সহযোগিতা করার অনুরোধ করেন। মসজিদ, মাদ্রাসা ও কবরস্থানের সংস্কারের বিষয়ে বিভন্ন জনের দেওয়া পরামর্শ তিনি লিপিবদ্ধ করে রেখেছেন এবং তা পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস দেন। প্রত্যেকটি মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের নামাজ পড়ার প্রতি গুরুত্বারুপ করে তিনি বলেন, মসজিদ পরিচালনা কমিটির সদস্যগন যদি নিজেরাই নামাজ না পড়ে তা হলে, মসজিদের প্রতি তাদের আন্তরিকতা কিভাবে সৃষ্টি হবে? তাই ইউনিয়নের প্রত্যেকটি মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের নামাজি হওয়ার জন্য অনুরোধ করেন। অন্যথায় তাদের কমিটি থেকে অপসারণ করা হবে বলে হোসিয়ার করে দেন। আগামীতে এধরনের বেশি বেশি আলোচনা সভা করবেন বলেও নিশ্চিত করেন, ফাঁসিয়াখালী ইউনিয়ন থেকে বারেবারে নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন।

করোনা মহামারী রোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির গুরুত্বারুপ তুলে ধরে আলোচনা করেন চকরিয়া উপজেলা কাব স্কাউট লিডার অত্র ইউনিয়নের সন্তান মাষ্টার নাছির উদ্দিন।

আলোচনা শেষে এই এলাকার সকলের মুরব্বি আলহাজ্ব মৌলানা ক্বারী আহমদ হোসাইন সাহেব দোয়া পরিচালনা করেন।

উপস্থিত প্রায় পাঁচ শতাধিক লোকজন কে চেয়ারম্যান সাহেবের বাড়িতে চাষকরা বিন্নি চালের সুস্বাদু ভাত মেজবানি মাংস ও আখের গুড় দিয়ে পরিবেষণ করা হয়। অনুষ্ঠানে আগত সকলেই পেট ভরে খেয়ে খুশিমনে বাড়ি ফেরন বলে জানান অনুষ্ঠানে আগত স্থানীয় মুরব্বি আলহাজ্ব মাষ্টার আবুল কাসেম ফারুক, তিনি আরও বলেন, চেয়ারম্যানের ব্যতিক্রমধর্মী এই আয়োজন সকলকে মুগ্ধ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category