• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

ফাইতংয়ে জমি জবর দখলে নিতে জমি ক্রেতাসহ দুইভাইকে পথরোধ করে কুপিয়ে জখম

সংবাদদাতার নাম / ১৫৭ সময় দেখুন
আপডেট : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

বার্তা সম্পাদক, বিবিসি একাত্তর 

চকরিয়ার সীমান্তবর্তী পার্বত্য বান্দরবান জেলার লামা উপজেলার ৩০৬নং ফাইতং ইউনিয়নে চকরিয়ার এক জমি ক্রেতাকে প্রাণনাশের হুমকির জিডি করায় ক্ষিপ্ত হয়ে পথরোধ করে দুইজনকে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে। ২৭নভেম্বর সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়া আমতলী এলাকায় ঘটেছে এ ঘটনা। এনিয়ে ভূক্তভোগি জমি ক্রেতা চকরিয়া পৌরসভা ৬নং ওয়ার্ডের ছালাম মাষ্টারপাড়ার কফিল উদ্দিনের পুত্র মিজানুর রহমান বাদী হয়ে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।
অভিযোগে জানাগেছে, ৩০৬নং ফাইতং মৌজার আর হোল্ডিং নং ৮৬৪ এ জনাব আলীর নামে দুইটি চৌহর্দ্দির আন্দরে তৃতীয় শ্রেণিভূক্ত ৫ একর জমি রয়েছে। জনাব আলীর মৃত্যুর পর তাহার ওয়ারিশগন জনাব আলীর অপরপুত্র আবুল কালামকে হলফনামা নং ৫০৪(৮)০২০ মূলে একটি পাওয়ার অব এ্যাটর্নী/ক্ষমতা হস্তান্তরপত্র প্রদান করেন। উক্ত ক্ষমতামূলে জমি মালিক আবুল কালাম চকরিয়া পৌরসভা ৬নং ওয়ার্ডের ছালাম মাষ্টারপাড়ার কফিল উদ্দিনের পুত্র মিজানুর রহমানকে ৫একর থেকে ৪.৮০একর জমি বসতগৃহ ও গাছপালাসহ ২০ লক্ষ টাকায় বিগত ২০আগষ্ট’২০ইং বিক্রয় করে দেন। এরপর থেকে পূর্বের স্থিত বসতঘরসহ শান্তিপূর্ণ ভোগ দখলে রয়েছেন।

কিন্তু ওই এলাকার কিছু চিহ্নিত ভূমিদস্যু উক্ত জমি জবর দখল চেষ্টাসহ জমি ক্রেতাকে প্রাণনাশের হুমকিতে মেতে উঠে। এনিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে গত ৮অক্টোবর’২০ লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটট আদালতে কোর্ট দায়েরী নং ৭/২০দায়ের করেন। জিডি করায় ক্ষিপ্ত হয়ে গত ২৭অক্টোবর’২০ইং সকাল ১০টার দিকে ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজসহ জমি ক্রেতা জমিতে যাওয়ার পথে, চকরিয়ার বানিয়ার ছড়া ষ্টেশনের পূর্বপাশে বাদীর উপর হামলা চালায়। স্থানীয়রা এগিয়ে বড় ধরণের প্রাণঘাতি থেকে রক্ষা করেন।এঘটনায় জমি ক্রেতা মিজানুর রহমান বাদী হয়ে গত ২৯অক্টোবর চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগ (জিডি,নং ২৯/২০) দায়ের করেছেন। এতে বিবাদী করা হয়েছে; মৃত মেজবাহ উদ্দিনের পুত্র মিজান, দেলোয়ার হোসেনের পুত্র নুরুচ্ছফা, হাবিবুল্লাহ’র পুত্র শহিদুল ইসলাম, কাদের সওদাগরের পুত্র ইলিয়াছ, আবদুল হামিদের পুত্র মোতালেবসহ অজ্ঞাত কয়েকজনকে। আদালতে পৃথক দুইটি অভিযোগ (জিডি) দায়েরের পর আরো ক্ষিপ্ত হয়ে গত ২৬ নভেম্বর পর্যন্ত পূর্বের নিয়মে হুমকি ধমকি অব্যাহত রাখে।
সর্বশেষ জমি ক্রেতা কফিল উদ্দিনের পুত্র মিজানুর রহমান ২৭নভেম্বর সকাল সাড়ে ৮টার দিকে জমিতে যাওয়ার পথে চকরিয়ার বানিয়ারছড়া আমতলী এলাকায় অভিযুক্ত সন্ত্রাসীরা পথরোধ করে জমি ক্রেতা মিজানুর রহমানকে কুপিয়ে জখম করে। খবর পেয়ে তাকে বাঁচাতে তার ভাই সাইফুল ইসলাম এগিয়ে গেলে তাকেও কুপিয়ে জখম করেছে। লুট করে নিয়ে গেছে পকেটে রক্ষিত নগদ ৬২হাজার ২শত টাকা ও দুইটি ব্যবহৃত মোবাইল সেট।
ভুক্তভোগি পরিবার প্রশাসনের কাছে সহায়তা চেয়েছেন।
চকরিয়ার ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক তদন্ত) মোঃ আশরাফ হোসেন বলেন, ঘটনার বিষয়ে লিখিত অভিযোগটি পেয়েছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে হারবাং পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category