• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ

সংবাদদাতার নাম / ১২২ সময় দেখুন
আপডেট : শনিবার, ১৯ জুন, ২০২১

 

চকরিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে অবৈধ দখল বাজ কতৃক এক অসহায় নারীর বিভিন্ন প্রজাতির ফলদ ও বনজ বাগানের গাছ কেটে ও লুট করে বনভুমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ফাঁসিয়াখালী ১ নং ওয়ার্ড হাজিয়ান গ্রামের বাসিন্দা নাছির উদ্দীনের স্ত্রী নূরজাহান খুকী কাকারা মৌজার আরএস দাগ নং ৪৮৫০ সামাজিক বনায়নের ২০০৩/২০০৪ সনের ১২৫ নং প্লটের অংশীদারীত্ব মালিক।প্রতি বছর জঙ্গল কেটে পরিষ্কার করে পরিবেশের ভারসাম্য রক্ষায় বিভিন্ন ফলজ-বনজ ও ঔষধি গাছের চারা রোপন করে রক্ষাণাবেক্ষন করে আসছে।

কিছু দিন পর পর এলাকার চিহ্নিত ভুমিদুস্য মোস্তাক আহমদের পুত্র মোঃ শফি,সাইফুল আলী ও মানিক মিয়ার নেতৃত্বে সংঘবদ্ধ দল তার বাগানে প্রবেশ করে বিভিন্ন প্রজাতির শতাদিক গাছ কেটে নিয়ে একের পর এক বাড়ী তৈরি করে তার কয়েক লক্ষ টাকার মূল্যের গাছ লুট করে নিয়ে যায়।

এই সন্ত্রাসী কার্যকলাপে বাঁধা দিতে গেলে এই অসহায় নারী ও তার পরিবারকে হত্যার হুমকি ধামকি দেয় ঐ দখলবাজের দল।

উপরোক্ত পরিস্থিতিতে সামাজিক বনায়ন কমিটি ও কাকারা বিট কর্মকর্তাকে অবহিত করলে তারা এসে ঘর বেঙে দিলেও রাতে আঁধারের আবার ঘর নির্মাণ করতে থাকে ঐ সন্ত্রাসীরা।
রাতে ঐ ঘরে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনাকারী বৈঠক মদ ও জুয়ার আসর বসে বলে এলাকাবাসী জানান।

মোঃ শফির নেতৃত্বে এই সংঘবদ্ধ চুরের দল বনায়নের রোপিত গাছ কেটে লুট করে নিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।
এবিষয়ে জানতে চাইলে কাকারা বিট বন কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, কাকারা ৯ নং ওয়ার্ডের সামাজিক বনায়নের গাছ কেটে ফেলার খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং গাছ গুলো উদ্ধার করি। সংঘবদ্ধ গাছ চোরদের বিরুদ্ধে ইতোমধ্যে আরও কয়েকটি বন মামলা রয়েছে। আজকের ঘটনায়ও মামলা করা হবে এবং প্রশাসনের সহায়তায় অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য ঊর্ধ্বতন কতৃপক্ষের সহযোগিতা নেওয়া হবে।

ভুক্তভোগী নুরজাহান খুকী তার মালিকানাদীন সামাজিক বনায়ন রক্ষা ও পরিবেশের ভারসাম্য সমুন্নত রাখতে উক্ত সন্ত্রাসী বাহিনীর অবৈধ বাড়িটি উচ্ছেদ এবং শৃংখলা ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দফতরের সুদৃষ্টি কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category