• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম এড.আমজাদ হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা সম্পন্ন পূর্ব বড় ভেওলা মাহমুদিয়া হেফজখানা ও এতিমখানায় সাহায্যের আবেদন চকরিয়ায় দখলবাজরা কেটে নিল সামাজিক বনায়নের শতাধিক গাছ মানবিক সাহায্যের আবেদন জাফর আলম এমপি ও জাহেদুল ইসলাম লিটু কে বিশাল সংবর্ধনা আধুনিক ও বাসযোগ্য চকরিয়া পৌরসভা রূপান্তরে কাজ করবো-মেয়র প্রার্থী এড. ফয়সাল চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চকরিয়া বিএমচর ইউপি কার্যালয়ে হামলা ও ভাংচুর, চেয়ারম্যানসহ আহত ৪ চকরিয়া কোনাখালীতে পৈতৃক ভিটা জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা

এড. আমজাদ হোসেন কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি-এড.ফরিদুল ইসলাম

মনসুর মহসিন / ১৩৬ সময় দেখুন
আপডেট : শুক্রবার, ২৫ জুন, ২০২১

মনসুর মহসিন, চকরিয়া,কক্সবাজার।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেছেন, রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই। ধৈর্য ধরে রাজনীতিতে লেগে থাক, অবশ্যই একদিন মূল্যায়ন হবে। রাজনীতি কর মূল্যায়নের জন্য নয়, আদর্শের জন্য। রাজনৈতিক আদর্শই তোমাদের মূল্যায়নের জায়গায় নিয়ে যাবে।
২৪ জুন বিকাল তিনটায় এড. আমজাদ হোসেনের স্মরণ সভা উদযাপন কমিটির সভাপতি এড. লুৎফুল কবিরের সভাপতিত্বে ও সদস্য সচিব ইউপি চেয়ারম্যান মহসিন বাবুলের সঞ্চালনায় চকরিয়া আবাসিক মহিলা কলেজ মিলনায়াতনে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট আমজাদ হোসেনের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এরআগে সকাল ৮টায় প্রয়াত আমজাদ হোসেনের কবরে পুষ্পমাল্য অর্পন, কবর জিয়ারত, কোরাআনখানী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, এড. আমজাদ হোসেনের স্মরণ সভা উদযাপন কমিটির সভাপতি এড. লুৎফুল কবির, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মুসলেহ উদ্দিন মানিক।
ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, তিনি কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি। মানুষের ভালবাসায় সিক্ত হয়ে জীবনের ঝুঁকি নিয়ে গণমানুষের মুক্তি অর্জনই ছিল তাঁর আরাধ্য স্বপ্ন। এই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে লড়াই-সংগ্রাম চালিয়ে যাচ্ছেন তা অর্জিত হলে বঙ্গবন্ধু ও প্রয়াত আমজাদ হোসেনের আত্মা শান্তি পাবে।’
ত্যাগ ও আপোষহীনতার রাজনীতিতে জননেতা এডভোকেট আমজাদ হোসেন আমাদের আদর্শিক বিশ্বাসের শিকড়। বহুবিধ গুণাবলী অধিকারী এই রাজনৈতিক ব্যক্তিত্ব। নেতাকর্মীদের বিপদে ঝাঁপিয়ে পড়তেন। মামলা গুলো নিজেই মোকাবেলা করতেন। বর্তমানে এই রকম নেতা খুজে পাওয়া যাবে না।
বিকালের স্বরণ সভায় বক্তব্য রাখছেন, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট কামাল হোসেন, মাতামুহুরী থানা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম বুলবুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, জেলা আ.লীগ নেতা আমিনুর রশিদ দুলাল, ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ্ধলোচন বড়ুয়া, সহ-সভাপতি আবু মুছা, এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট শহীদুল্লাহ চৌধুরী, সাবেক যুবলীগ সভাপতি এডভোকেট গিয়াস উদ্দিন, সাবেক ছাত্রনেতা রুস্তম শাহরিয়ার, মাতামুহুরী আ.লীগের সহ-সভাপতি জাফর আলম ছিদ্দিকী, আ’লীগ নেতা মাঈনুদ্দিন চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা কাইছার উদ্দিন, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, পৌর কৃষকলীগ সভাপতি সুলাল কান্তি সুশীল, উপজেলা যুবলীগ সভাপতি শহীদুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা আ.লীগের বন ও পরিবেশ সম্পাদক সাহাব উদ্দিন, প্রবীণ আ.লীগ নেতা আবুল কালাম, জাফর আলম সিকদার, সাবেক ছাত্রনেতা আমির উদ্দিন বুলবুল, বেলাল আজাদ, কোরালখালীর আ.লীগ নেতা নুরুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন, প্রয়াত আমজাদ হোসেনের ছোট ভাই ইমাম হোসেন ও বড় ছেলে এডভোকেট রাজিব, প্রয়াত আমজাদ হোসেনের জীবনী পাঠ করেন শিক্ষানবীশ আইনজীবি মীর হোসেন, এড. মিফতা উদ্দিন, রবিউল এহেসান লিটন, ফারহান, ফাহাদ বিন ফিরোজ ও জিয়া উদ্দিন বাবলু, শারমিন জন্নাত ফেন্সি, রোকন জন্নাত, শামীমা ফেরদৌস প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category